ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবে দুপুরে ৩ ঘণ্টা কর্মবিরতি

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
সৌদি আরবে দুপুরে ৩ ঘণ্টা কর্মবিরতি

রিয়াদ:  প্রচণ্ড রোদের কারণে দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত বাইরে কাজের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি শ্রম ও সমাজ উন্নয়ন মন্ত্রণালয়।
বুধবার (১৫জুন) থেকে দেশটিতে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে।



আগামী ৩ মাস অর্থাৎ ১৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুরে ৩ ঘণ্টা কর্মবিরতি পালনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে তেল ও গ্যাস প্রকল্পে জরুরি কাজে নিয়োজিতরা এই সিদ্ধান্তের আওতামুক্ত থাকবে তবে তাদের জন্য রোদ প্রতিরোধক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সৌদি আরবের শ্রম ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ফাহাদ আল ওয়াইদী রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সিকে বলেছেন, যেসব এলাকায় তাপমাত্রা কম সেসব এলাকায় এ সিদ্ধান্ত কার্যকর হবে না।

তিনি গণমাধ্যমকে জানান, শ্রমিকদের স্বাস্থ্য, নিরাপত্তা ও কাজের পরিবেশ তৈরিতে বেশি তাপমাত্রা প্রবণ এলাকাগুলোর গভর্ণরদের সঙ্গে আলোচনা করে মন্ত্রণালয় দুপুরে কাজের ওপর এ নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে, এ সংক্রান্ত যেকোনো অভিযোগ বা মতামত জানাতে সৌদি নাগরিক ও প্রবাসীদের জন্য হেল্প লাইন চালু করা হয়েছে। ১৯৯১১ নম্বরে কল করে অথবা (https://rasd.ma3an.gov.sa) ওয়েবসাইটের মাধ্যমে অভিযোগ বা মতামত জানানো যাবে।

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।