ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

শ্রমিকের পাওনা শোধে সম্পত্তি বেচবে বিনলাদেন গ্রুপ

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুন ২, ২০১৬
শ্রমিকের পাওনা শোধে সম্পত্তি বেচবে বিনলাদেন গ্রুপ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: ছাঁটাই হওয়া কর্মীদের পাওনা পরিশোধে সম্পত্তি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরবের সবচেয়ে বড় নির্মাণ প্রতিষ্ঠান সৌদি বিনলাদেন গ্রুপ।

শ্রমিকদের আন্দোলনের মুখে সরকারের নির্দেশনায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে গ্রুপটি।

বুধবার (১ জুন) স্থানীয় একটি পত্রিকার প্রতিবেদনে এ খবর জানানো হয়।

খবরে বলা হয়, গ্রুপের ছাঁটাই হওয়া কর্মীর‍া তাদের ‍পাওনা শোধের দাবির পাশাপাশি রমজানের আগেই স্বদেশে ফেরত পাঠানোর দাবিতে আন্দোলন করে যাচ্ছে। অব্যাহত আন্দোলনের মুখে সরকারের টনক নড়লে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়, যার জেরে বিনলাদেন গ্রুপ এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

খবরে আরও বলা হয়, চলতি সপ্তাহে গ্রুপের উত্তর জেদ্দার আল হামাদিয়া অফিসের বাইরে ছাঁটাই হওয়া কর্মীদের বড় একটি অংশ জড়ো হয়। এদের মধ্যে এমন বেশ কিছু শ্রমিক আছেন, যাদের ৬ মাসের বেতন বকেয়া রেখে ফাইনাল এক্সিট ভিসা ইস্যু করেছে গ্রুপটি। কর্মীরা এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

একটি সূত্র জানায়, সৌদি বিনলাদেন গ্রুপের বর্তমানে ৪৯০ বিলিয়ন রিয়ালের প্রকল্প চলমান, এর মধ্যে ২৪৮ বিলিয়ন রিয়ালের প্রকল্প ঝুঁকিপূর্ণ। গ্রুপটি আশঙ্কা করছে, শ্রমিক আন্দোলন চলতে থাকলে এই প্রকল্পগুলোতে আরও নেতিবাচক প্রভাব পড়তে পারে।

এ বিষয়ে বিনলাদেন গ্রুপের মুখপাত্র ইয়াসিন আল আত্তাস বলেন, কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ এবং গৃহীত প্রকল্পগুলো যথাসময়ে শেষ করতে বিনলাদেন গ্রুপ বদ্ধপরিকর।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ০২, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।