ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লন্ডন

লন্ডনে বাংলাদেশ ও ব্রিটিশ এমপিদের প্রীতি ক্রিকেট ম্যাচ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মে ২১, ২০১৬
লন্ডনে বাংলাদেশ ও ব্রিটিশ এমপিদের প্রীতি ক্রিকেট ম্যাচ

লন্ডন: ব্যাংক অব ইংল্যান্ড ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ব্রিটিশ এমপিদের প্রীতি ক্রিকেট ম্যাচ। এতে বাংলাদেশ গ্রুপের নেতৃত্ব দেন সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় এমপি ও ব্রিটেনের নেতৃত্বে ছিলেন অল পার্টি পার্লামেন্টারি কারি গ্রুপের চেয়ার পল স্কেলি এমপি।

শুক্রবার (২০ মে) স্থানীয় সময় বেলা সাড়ে এগারটায় ব্যাংক অব ইংল্যান্ডের সবুজ মাঠে শুরু হয় এই প্রীতি ক্রিকেট ম্যাচ।  

খেলায় বাংলাদেশ জাতীয় সংসদের এমপিদের ৫ উইকেটে হারিয়েছেন ব্রিটিশ এমপিদের নিয়ে গড়া ইংল্যান্ড ক্রিকেট টিম।

২০ ওভারে ১৬৭ রান করেও জয় তুলে নিতে পারেননি সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে গড়া বাংলাদেশ ক্রিকেট টিম। তবে চার ও ছয়ের জমজমাট এই সীমিত ওভারের খেলা ছিলো পুরোটাই উত্তেজনায় ভরপুর।

পুরো খেলার আয়োজনে ছিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ও কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি)। আর সার্বিক ব্যবস্থাপনা করে লন্ডন টাইগার্স। খেলা শেষে উভয় দলের খেলোয়াড়দের গলায় মেডেল ও বন্ধুত্বের স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন লন্ডন টাইগার্সের অপারেশন ডিরেক্টর জাওয়ার আলী। সংক্ষিপ্ত বক্তব্য দেন বাংলাদেশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার খন্দকার তালহা, লন্ডন টাইগার্সের চিফ এক্সিকিউটিভ অফিসার মেসবাহ আহমদ, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ার মেহফুজ আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ আব্দুল হান্নান, বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স অ্যাটাচি ব্রিগ্রেডিয়ার পাশা হাবিব, ইংলিশ ক্রিকেট বোর্ডের পাবলিক অ্যাফেয়ার্স হানাহ মারফি, কাজী নাবিল আহমদ এমপি, ফাহমি গোলান্দাজ বাবুল এমপি, অনোয়ারুল আবেদীন তুহিন এমপি, মাহফুজুর রহমান মিতা এমপি, সাদিকুল ইসলাম শিমুল এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নুরুন্নবী চৌধুরী শেরওয়ান এমপি, আব্দুল ওদুদ দারা এমপি ও সিএফওবি’র ভাইস চেয়ার এনামুল হক চৌধুরী।

বাংলাদেশ সময় : ১৬৫০ ঘণ্টা, মে ২১, ২০১৬
এসএপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।