ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে কুইকবুকস, এক্সেল, ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
নিউইয়র্কে কুইকবুকস, এক্সেল, ক্যারিয়ার বিষয়ক কর্মশালা ছবি: সংগৃহীত

ঢাকা: নিউইয়র্কে শুরু হয়েছে দশ সপ্তাহব্যাপী ফ্রি কুইকবুকস, এক্সেল ও ক্যারিয়ার নির্দেশনা বিষয়ক ধারাবাহিক কর্মশালা।

রোববার (১০ এপ্রিল) বিকেল ৩টার দিকে নিউইয়র্ক সিটির এলমহার্স্ট হাসপাতালের সেমিনার কক্ষে প্রথমদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আমেরিকায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন, বিশেষ অতিথি ছিলেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি শিক্ষাবিদ ড. সিদ্দিকুর রহমান, উপদেষ্টা আবুল কাশেম, ডা. মাসুদুল হাসান, আব্দুস সামাদ আজাদ, শাহানারা রহমান ও মিসেস মোমেন।

এছাড়াও সেখানে আরও উপস্থিত ছিলেন- কংগ্রস অব বাংলাদেশি আমেরিকান এর কো-চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা, কাজী আজিজুল হক খোকন এবং পরিচালক এম এ আলম বিপ্লব।

দশ সপ্তাহব্যাপী এই কর্মশালার যৌথভাবে আয়োজন করেছে- সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট বাংলাদেশ (সিএইচডি বিডি) ও কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকান।

ধারাবাহিক কর্মশালার সূচনা পর্বে বক্তব্য রাখেন- কর্মশালার মূল প্রশিক্ষক, সিএইচডি বিডি’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মনজুর চৌধুরী।

মাসুদ বিন মোমেন তার বক্তব্যে বলেন, আমেরিকায় ইংরেজি ও পেশাদারিত্বে সমৃদ্ধ হয়ে ভালো চাকরিতে যোগ দিন ও দেশের কল্যাণে অবদান রাখুন। কোনো কাজই ছোট নয়।

কঠোর পরিশ্রম করে কৃতিত্বের সঙ্গে এই কোর্স সম্পন্ন করলে অংশগ্রহণকারীরা ভালো চাকরির সুযোগ পাবেন বলে আশাবাদব্যক্ত করেন সিদ্দিকুর রহমান।

কংগ্রেস অব বাংলাদেশি আমেরিকানের চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলী সিদ্দীকী বাংলাদেশি ইমিগ্রান্টদের এ ধরনের কোর্সে অংশ নিয়ে নিজেদের আরও সমৃদ্ধ ও দক্ষ করে গড়ে তুলে এবং সফল উদ্যোক্তা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
আরএইচএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।