ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে স্বাধীনতা দিবসে প্রামাণ্যচিত্র প্রদর্শন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
নিউইয়র্কে স্বাধীনতা দিবসে প্রামাণ্যচিত্র প্রদর্শন

ঢাকা: বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনের বিভিন্ন দিক তুলে ধরে যুক্তরাষ্ট্রের নিউইর্য়কে জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রামণ্যচিত্র প্রদর্শন করা হয়েছে। পরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

শনিবার (২৬ মার্চ) দিনব্যাপী নিউইয়র্কের মিশন প্রাঙ্গণে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়। সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসটি উদযাপনের সূচনা করা হয়।

মিশনের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেনের নেতৃত্বে মিশনের কর্মকর্তা ও কর্মচারীরা এতে অংশ নেন।

অনুষ্ঠানে স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রবাসী বাঙালি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

বক্তারা জাতির পিতার নেতৃত্বে স্বাধীনতার সংগ্রাম ও মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক তুলে ধরেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়ার প্রচেষ্টা অব্যাহত রাখায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান মিশনের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad