ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কুয়েত

কুয়েতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

মঈন উদ্দিন সরকার সুমন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
কুয়েতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়েত থেকে: কুয়েতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছেন জাতীয়তাবাদী দল বিএনপি কুয়েত শাখা।

শনিবার (০৭ নভেম্বর) স্থানীয় সময় রাতে কুয়েতের রাজধানী হোটেলে ‌কুয়েত বিএনপি ও এর সহযোগি সংগঠনের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



সভায় বক্তারা বলেন, ৭ নভেম্বর বাংলাদেশের জনগণ তাদের আত্মপরিচয় খুঁজে পেয়েছে, ৭ নভেম্বরের মধ্যদিয়েই বাংলার মানুষ পরাধীনতার শেকল থেকে মুক্ত হয়েছে।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের এ দিনে জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সৈনিক-জনতা ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে এসেছিলেন সকল ষড়যন্ত্র রুখে দিতে। ৭ নভেম্বরের চেতনা আমাদের জাতীয় জীবনে প্রেরণার উৎস। এই দিনটির সঙ্গে জড়িয়ে আছে বাংলাদেশের মানুষের আবেগ ও প্রতিবাদের প্রতিধ্বনি।

কুয়েত বিএনপির সভাপতি প্রকৌশলী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ন সম্পাদক আবুল হাসেম এনামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- কুয়েত বিএনপির সহ-সভাপতি মাষ্টার নুরুল ইসলাম, মোহাম্মদ মইন উদ্দিন, নাসের মোর্তুজা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকতারুজ্জামান, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির মায়মুন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আ ন ম তোহা মিলন, কোরআন প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি হাফেজ নুরুল আলম, প্রচার সম্পাদক আবদুল কাদের, মোশারফ হোসেন, শ্রমিক দলের সাধারণ সম্পাদক মমিন উল্লাহ পাটোয়ারী, প্রজন্ম দলের সভাপতি জাফর ইকবাল পলাশ, জাকারিয়া আবেদিন প্রমুখ।

অনুষ্ঠানের শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ দেশের সুখ-শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।