ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফ্রান্স

ফ্রান্সে মহসিন আলী স্মরণে মিলাদ মাহফিল

এনায়েত হোসেন সোহেল, প্যারিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
ফ্রান্সে মহসিন আলী স্মরণে মিলাদ মাহফিল

সদ্য প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্মরণে ফ্রান্সের রাজধানী প্যারিসে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বাদ জুমা প্যারিসের অভারভিলা বাংলাদেশি জামে মসজিদে শহরটিতে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীর উদ্যোগে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।



এ সময় সৈয়দ মহসিন আলীর স্মরণে এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ছিলেন গণমুখী রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। ৪১ বছরের রাজনীতির দীর্ঘ পথ পরিক্রমায় দুর্নীতির কলঙ্ক যাকে স্পর্শ করতে পারেনি তিনি সমাজকল্যাণ মন্ত্রী। সাদামাটা এক অসাধারণ ব্যক্তি ছিলেন তিনি। আল্লাহভীরু মানুষটি মাজারে মাজারে ঘুরতেন। তার কাছ থেকে অচেনা মানুষরাও খালি হাতে ফিরতেন না। শুধু রাজনৈতিক সম্প্রীতিই নয়, একটি অসাম্প্রদায়িক মানবিক চেতনা তিনি লালন করতেন। সংস্কৃতি ও খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করতেন। জীবনের প্রতিটি মুহূর্ত মানুষের মাঝে থেকেই উপভোগ করেছেন। তার জীবন ছিল খোলা বইয়ের মতো। শেষ দু’টি দিন তার আকুতি ছিল দেশে এসেই হজে যাওয়ার। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।

তরুণ ব্যবসায়ী সেলিম ওয়াদা সেলু, ফয়সাল আহমদ হেলাল ও শামিম আহমদের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা সুনাম উদ্দিন আব্দুল খালিক, বেনজির আহমদ সেলিম, আব্দুল্লাহ আল বাকি, সালেহ আহমদ, ওয়াহিদ ভার তাহের, নজরুল ইসলাম সাধু, হাসান সিরাজী, আমিন খান হাজারী, শাহীন আরমান চৌধুরী, ফয়সাল উদ্দিন, সাইদুর রহমান সাইদ, সুমন আহমদ, আব্দুল আজিজ, সায়েফ আহমদ প্রমুখ।

মিলাদ পরিচালনা করেন মাওলানা আব্দুস শহীদ ও মাওলানা মোহাম্মদ নুরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।