ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্পেন

থাইল্যান্ড থেকে রাতে ফিরছেন আরও ৩৯ জন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
থাইল্যান্ড থেকে রাতে ফিরছেন আরও ৩৯ জন সংগৃহীত

ঢাকা: সমুদ্রপথে অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে আটকে পড়া আরও ৩৯ জন বাংলাদেশি থাইল্যান্ড থেকে দেশে ফিরছেন। বুধবার (০১ জুলাই) রাতে তারা দেশে ফিরবেন।



থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, বাংলাদেশ বিমানের বিজি-০৮৯ নম্বর ফ্লাইটে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা ঢাকা পৌঁছাতে পারেন।

এর আগে গত সপ্তাহেও থাইল্যান্ড থেকে ৪১ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়। তারাও সাগরপথে অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে আটকা পড়েন।

বুধবার ফেরত আসতে পারেন এর মধ্যে ১৬ জন সিরাজগঞ্জের, পাঁচজন কক্সবাজারের, চারজন চট্টগ্রামের, নরসিংদী ও মাদারিপুরের তিনজন করে, দুইজন করে রাঙামাটি, চুয়াডাঙ্গা ও ফরিদপুরের এবং একজন করে পাবনা ও মাগুরা জেলার বাসিন্দা।

সম্প্রতি মালয়েশিয়ার সীমান্তবর্তী থাইল্যান্ডের জঙ্গলে মানবপাচারকারীদের কয়েকটি আস্তানা এবং কবরের সন্ধান মেলে। এছাড়া মালয়েশিয়া ও থাইল্যান্ডের উপকূলে আটক হন অনেকে। তাদের যাচাই শেষে দ্রুততার সঙ্গে বাংলাদেশিদের ফিরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেয় সরকার। সে হিসেবে সেখানে অবস্থানরত অবৈধ বাংলাদেশিদের সরকারিভাবে ফেরত আনা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।