ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিপ্রবাসী বাংলাদেশির চিকিৎসার সাহায্যার্থে সঙ্গীতানুষ্ঠান

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৪
সিডনিপ্রবাসী বাংলাদেশির চিকিৎসার সাহায্যার্থে সঙ্গীতানুষ্ঠান

সিডনি (অস্ট্রেলিয়া): সিডনির ক্যাম্বেলটাউনে বাংলা স্কুল প্রবাসী বাংলাদেশি রাহুল বাইদিয়ার ক্যান্সার চিকিৎসার সাহায্যের জন্য সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে প্রবাসীরা।

রোববার (১৬ নভেম্বর) মিন্টুর গ্র্যানজ পাবলিক স্কুল হলে এ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়।



বাংলাদেশ থেকে আগত কণ্ঠশিল্পী যুগল ইন্দ্রমোহন রাজবংশি ও দিপ্তি রাজবংশি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।

স্থানীয় শিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন আহমেদ ফেরদৌস ইমন, অমিয়া মতিন, জিত, লুৎফা খালেদ, মিতা আরফিনা, রোকসানা রহমান, উজ্জ্বল, সাব্বির বিন শহিদ সজল, সাজ্জাদ চৌধুরী বাপ্পী, শফিকুল আলম মিঠু, সহিদুল আলম, শুভ্রা মুস্তারিন, পারমিতা দে, সিরাজুল সালেকিন প্রমুখ।

তবলায় ও মন্দিরায় সহায়তা করেন তাইফ রহমান ও মো. লোকমান হাকিম। কবিতা আবৃত্তি করেন শাহীন শাহনেওয়াজ।

চট্টগ্রাম জেলার মধ্যবিত্ত পরিবারের সন্তান রাহুল (২৭) ২০১০ সালের মার্চ মাসে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট হিসাবে ফাইন্যান্সে ডিপ্লোমা করতে সিডনি আসেন।

সিডনি আসার ছয়মাস পর তার শরীরে ‘একিউট লিম্ফ ব্লাস্টিক লিউকোমিয়া’ নামে ব্লাড ক্যান্সার পরিবারের সবচেয়ে ভয়ঙ্কর মরণব্যাধি ধরা পরে।

পরবর্তী ছয়মাস তাকে মাসে সাতটা করে কেমোথেরাপিসহ প্রায় পঁচিশটা ইন্ট্রাভেনাস কেমো দেওয়া হয়। এ সময় স্থানীয় ম্যাডিব্যাঙ্ক প্রাইভেট সংস্থা তার হাসপাতালের ব্যয়ভার বহন করে।

তার এক বছরের স্টুডেন্ট ভিসা শেষ হয় ২০১১ সালের অগাস্টে। চিকিৎসকদের সুপারিশে অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন তাকে মেডিক্যাল ভিসা ইস্যু করে।

ভিসার শর্তানুযায়ী তিনি অস্ট্রেলিয়ায় থাকতে পারবেন কিন্তু চিকিৎসার যাবতীয় খরচ নিজেকেই বহন করতে হবে। ইতোমধ্যে ম্যাডিব্যাঙ্ক প্রাইভেট সংস্থাটি তার হেলথ ইনস্যুরেন্স বন্ধ করে দেয়।

তারপর থেকে সেন্ট জর্জ হাসপাতালের ডাক্তার সিন্ডিকেট, রাহুলের রুমমেট, বিভিন্ন চ্যারিটি সংস্থা, শিক্ষার্থী ও প্রবাসী বাংলাদেশিসহ অস্ট্রেলিয়ার সর্বস্তরের মানুষ তার চিকিৎসার ব্যয়ভারের জন্য সাহায্যের হাত দেয়।

বাংলাদেশ সময়: ১৭১৬ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।