ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

রাশেদ শ্রাবন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪
অস্ট্রেলিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

অস্ট্রেলিয়া সিডনী থেকে: অস্ট্রেলিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন করেছে বিএনপি।

রোববার (০৯ নভেম্বর) সিডনীর লেকম্বোরি মেম্বার হলে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখা এ দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে।



সভায় প্রধান অতিথির বক্তব্যে অস্ট্রেলিয়ার সাবেক বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মনিরুল হক জর্জ।

তিনি বলেন, দেশে ও প্রবাসে সর্বাত্মক আন্দোলন করে এই অবৈধ সরকারের বিদায় ঘণ্টা বাজানো হবে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের যুক্তি খন্ডন করতে না পেরে সরকার দিশেহারা হয়ে পড়েছে।

এসময় তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মিথ্যা রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার কর‍ার আহ্বান জানান তিনি।

এসময় সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবন ও কর্ম নিয়ে ইংরেজীতে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অস্ট্রেলিয়া যুবদলের সভাপতি আবুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হাই কমিশনের অনারারী কনস্যুলার এন্থনীকূরী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে অস্ট্রেলিয়া বিএনপির সভাপতি ডা. ওহাব বকুল, সাধারণ সম্পাদক ফজলুল হক শফিক, সাধারণ সম্পাদক আবদুল মতিন উজ্জল, ছাত্রদলের সভাপতি মো. রাশেদুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক হোসায়েন সারোয়ার সায়মন ছাড়াও অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরের নেতাকর্মীরা সভায় অংশ নেন।

নৈশভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।