ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিপ্রবাসী বাংলাদেশির লাশ আবারো পুলিশের হাতে

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৪
সিডনিপ্রবাসী বাংলাদেশির লাশ আবারো পুলিশের হাতে ছবি: সংগৃহীত

সিডনি (অস্ট্রেলিয়া): সিডনিপ্রবাসী বাংলাদেশি যুবক শহীদুর রহমান শাহীনের লাশ পরীক্ষা-নিরীক্ষা জন্য আবারো পুলিশ নিয়ে গেছে বলে তার পরিবার জানিয়েছে।

গত শুক্রবার (৩১ অক্টোবর) শাহীনের (২৭) জানাজার নামাজের আগে পুলিশ এসে লাশ নিয়ে যায় বলে জানান তার বাবা মো. আতাই।



গত মঙ্গলবার (২৮ অক্টোবর) সকালে সিডনির লাকেম্বা প্যারি পার্ক থেকে পুলিশ শাহীনের লাশ উদ্ধার করে। স্থানীয় হাসপাতালে ময়না তদন্তের পর পুলিশ গত
বৃহস্পতিবার (৩০ অক্টোবর) শাহীনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করে। এরপর লাশ হিমঘরে রাখা হয়।

শুক্রবার লাকেম্বা বড় মসজিদে জুম্মার নামাজে জানাজার পর কাম্বেল টাউনের নারেলেন মুসলিম কবরস্থানে শাহীনকে দাফন করার কথা ছিলো। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু জানাজার আগে শাহীনের মৃতদেহ পুনরায় পরীক্ষা-নিরীক্ষার জন্য নিয়ে যায় সিডনি পুলিশ।

শাহীনের বাবা মো. আতাই বাংলানিউজকে জানান, শাহীনের লাশ ফেরত পেলে পরবর্তীতে জানাজা ও দাফনের তারিখ পুনঃনির্ধারণ করা হবে।

শাহীন ২০০৯ সালে পরিবারের সঙ্গে স্কিল মাইগ্রেশন নিয়ে অস্ট্রেলিয়া আসেন এবং মা-বাবার সঙ্গে সিডনির ওয়ালি পার্ক এলাকায় বসবাস করতেন। শাহীনরা পাঁচ ভাই, দুই বোন। তিনি সবার বড়। তারা বাংলাদেশের সিলেটের অধিবাসী।

পরিবার জানায়, গত সোমবার (২৭ অক্টোবর) রাতে শাহীন বাসা থেকে বেড়িয়ে যাবার পর আর বাসায় ফেরেননি। পরদিন সকালে স্থানীয় পুলিশ বাসায় এসে মা-বাবাকে ছবি দেখিয়ে শাহীনের পরিচয় নিশ্চিত করে।

জানা গেছে, এ ব্যাপারে পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।