ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪
সিডনিতে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার

সিডনি (অস্ট্রেলিয়া): সিডনির রোজল্যান্ডস প্যারি পার্ক থেকে বাংলাদেশি এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার (২৮ অক্টোবর) সকালে পুলিশ শহিদুর রহমান শাহিন (২৭) নামে ওই যুবকের লাশ উদ্ধার করে।



নিহত শাহিনের বাবার নাম মো. আতাই। তাদের গ্রামের বাড়ি সিলেট। মা-বাবা ও পরিবারের সঙ্গে সিডনির ওয়ালি পার্ক এলাকায় বসবাস করতেন তিনি। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে শাহিন সবার বড়।

তিনি ২০০৯ সালে পরিবারের সঙ্গে স্কিল মাইগ্রেশন নিয়ে অস্ট্রেলিয়া আসেন। শাহিন সিডনিতে মানি এক্সচেঞ্জ ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। পাশাপাশি তিনি যুবলীগের রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন।

নিহতের বাবা মো. আতাই জানান, শাহিন সোমবার রাতে বাসা থেকে যাবার পর আর ফেরেননি। মঙ্গলবার সকালে প্যারি পার্ক থেকে শাহিনের লাশ উদ্ধার করে পুলিশ।
পরে সকাল দশটার দিকে পুলিশ বাসায় এসে পরিবারকে ছবি দেখিয়ে শাহিনের পরিচয় নিশ্চিত হয়।

স্থানীয় হাসপাতালে ময়না তদন্ত শেষে বিকালে সিডনি পুলিশ শাহিনের লাশ প্রবাসী বাংলাদেশি কমিউনিটির কাছে হস্তান্তর করে। তার লাশ হিমঘরে রাখা হয়েছে।

আগামী শুক্রবার (৩১ অক্টোবর) লাকেম্বা বড় মসজিদে জুম্মার নামাজের পর শাহিনের জানাজা অনুষ্ঠিত হবে। তারপর কাম্বেল টাউন মুসলিম কবরস্থানে তাকে দাফন করা হবে।

মো. আতাই বাংলানিউজকে বলেন, এই বছরের শেষের দিকে তারা শাহিনের বিয়ে দেওয়ার পরিকল্পনা করছিলেন।

এদিকে শাহিনের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে অস্ট্রেলিয়া জুড়ে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। কমিউনিটির বহু গণ্যমান্য ব্যক্তি সমবেদনা জানাতে তাদের ওয়ালি পার্কের বাসায় সমবেত হন।

অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শাহিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

জানা গেছে, এ ব্যাপারে পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।