ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিনল্যান্ড

ফিনিশ পার্লামেন্টের স্পিকারের সাথে ফিনল্যান্ড বিএনপি বৈঠক

জামান সরকার, ফিনল্যান্ড থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৪
ফিনিশ পার্লামেন্টের স্পিকারের সাথে ফিনল্যান্ড বিএনপি  বৈঠক

হেলসিংকি: বৃহস্পতিবার দুপুর বারোটায় ফিনল্যান্ড বিএনপির ২১ সদস্যের একটি প্রতিনিধি দল রাজধানী হেলসিংকিতে ফিনল্যান্ডের পার্লামেন্ট ভবনের সোস্যাল ডেমোক্রেটিক পার্টির সংসদীয় কক্ষে স্পিকার মি. এরো হেইনালুয়মার সাথে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকের আলোচনায় বাংলাদেশের চলমান রাজনৈতিক প্রসঙ্গ স্থান পায়।

এতে ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ ফিনল্যান্ড পার্লামেন্টের স্পিকারকে একতরফা নির্বাচন, বিচার বর্হিভূত হত্যাকাণ্ড, মানবাধিকার লংঘনের ঘটনা সহ বাংলাদেশের বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরেন।

স্পিকার মি. এরো হেইনালুয়মা ধৈর্য্য সহকারে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি শোনেন এবং বলেন, ফিনল্যান্ড তথা ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি উপর সার্বক্ষণিক নজর রাখছে এবং বাংলাদেশের বর্তমান অবস্থাও কম বেশি তিনি জানেন।

বৈঠকে ফিনিশ পার্লামেন্টের স্পিকার মি. হেইনালুয়মা বাংলাদেশের গণতান্ত্রিক অধিকার হরণ, একতরফা নির্বাচন, বিচার বর্হিভূত হত্যাকাণ্ড, মানবাধিকার লংঘনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

একটি নির্দলীয় সরকারের দ্বারা সকল দলের অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশে যেন একটি দ্রুত নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে, সেইজন্য ইউরোপীয় ইউনিয়নের মাধ্যমে পার্লামেন্টের স্পিকার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

বৈঠকে মি. হেইনালুয়মাকে সহযোগিতা করেন স্পিকারের রাজনৈতিক সচিব মি. আনত্তি কসকেলা ও ভারতীয় বংশোদ্ভূত সোস্যাল ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় নেতা ও স্থানীয় পৌর কমিশনার মি. রানবীর সদহী।

২১ সদস্যের এই প্রতিনিধি দলে ছিলেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি মো.শরিফ বিশ্বাস, মোকলেসুর রহমান চপল, মবিন মোহাম্মদ, বদরুম মনির ফেরদৌস, আওলাদ হোসেন, মিজানুর রহমান মিঠু, প্রদীপ কুমার সাহা, আলউদ্দিন আহমেদ, গাজী সামসুল আলম, মোস্তাক সরকার, নিজাম আহমেদ, আনোয়ার হোসেন, ইব্রাহিম খলিল, তাজুল ইসলাম, তানভীর আহমেদ, নাজমুল হাসান, রবিউল ইসলাম ও জামান সরকার।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।