ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় চমেক শিক্ষার্থীদের পুনর্মিলনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৪
অস্ট্রেলিয়ায় চমেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অস্ট্রেলিয়ায় অবস্থানরত চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  

গত ২০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্ণে গ্লেন ওয়েভার্লী কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন হয়।



স্থানীয় গ্লেন ওয়েভার্লী কমিউনিটি সেন্টারে  আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন কৃতি ছাত্র ও সাবেক অধ্যক্ষ বিশিষ্ট নেফ্রোলজিষ্ট অধ্যাপক ইমরান বিন ইউনুস।

অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধে শহীদ চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র জাকির হোসেন, জসীম উদ্দিন ও সাদেক হাসান এবং খেতাবপ্রাপ্ত নৌ কমান্ডো প্রয়াত ডা. শাহ আলম বীরোত্তমের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।  

এছাড়া প্রয়াত প্রাক্তন ছাত্র ছাত্রীদের স্মৃতির উদ্দেশে এক মিনিট নীরবতা পালন করা  হয়। পরিচিতি পর্ব, স্মৃতিচারণ ও মধ্যাহ্ন ভোজের পর প্রাক্তন ছাত্রছাত্রী ও তাদের পরিবারের সদস্যদের পরিবেশনে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল হীরা চৌধুরী ও নিউজিল্যান্ড প্রবাসী প্রাক্তন ছাত্র হিউবার্ট ডি’ক্রুজের মনোজ্ঞ সঙ্গীত পরিবেশনা।

পুনর্মিলনী অনুষ্ঠানে অষ্ট্রেলিয়ার বিভিন্ন অঙ্গরাজ্যের পাশাপাশি নিউজিল্যান্ড এবং বাংলাদেশ থেকেও চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীরা অংশ নেন। অনুষ্ঠানে মেডিকেল  শিক্ষা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ কমিউনিটির প্রতি বিশেষ অবদানের জন্য অধ্যাপক ইমরান বিন ইউনুসকে আজীবন সম্মাননা পদক প্রদান করা হয়।

অস্ট্রেলিয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ অ্যালামনাইয়ের প্রথম পুনর্মিলনী উপলক্ষে ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী এবং মোনাশ সিটি কাউন্সিলের মেয়র শুভেচ্ছা বাণী প্রেরণ করেন।

আহমেদ শরীফ শুভর পরিচালনায় অনুষ্ঠানটি উপস্থাপন করেন ইশরাত খায়ের পপি ও মৌরি করিম।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।