ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে ‘গান বাকসো’র যাত্রা শুরু

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৪
সিডনিতে ‘গান বাকসো’র যাত্রা শুরু

সিডনি: প্রশান্ত মহাসাগরপাড়ের এই দূর প্রবাসে বাঙলা ভাষাভাষীদের সবসময় বাংলা গান শোনানোর অঙ্গীকার নিয়ে পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু করলো অনলাইন রেডিও ‘গান বাকসো’। সিডনি থেকে প্রচারিত অনলাইনে বাংলা সুরের মূর্ছনা এখন ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট অথবা মুঠোফোনে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকেই শোনা যাচ্ছে।



‘গান বাকসো’ অনলাইন রেডিওর অন্যতম উদ্যোক্তা এলভিন সৌর পাণ্ডে বাংলানিউজকে বলেন, গান বাছাইয়ের ক্ষেত্রে ‘গান বাকসো’ মূলত শ্রোতাদের পছন্দকে প্রাধান্য দেয়। তাদের চাহিদার উপর ভিত্তি করে ভিন্ন ভিন্ন অনুষ্ঠানে গানগুলোকে সাজানো হয়ে থাকে।

লালন, রবি, নজরুল, পঞ্চ-কবির গান থেকে শুরু করে লোকগীতি, ভাটিয়ালী, ভাওয়াইয়া, আধুনিক, পপ, রকসহ থাকছে সবধরনের গানের সমাহার। এমনকি কবিতাপ্রেমীদের জন্যও থাকছে আলাদা অনুষ্ঠান।

তিনি বলেন, বাংলাদেশি ব্যান্ড সঙ্গীতের পাশাপাশি সিডনির স্থানীয় বাংলা ব্যান্ডগুলোর পরিবেশনাসহ আরও থাকছে সিডনি অথবা বাংলাদেশের প্রিয় শিল্পীদের সঙ্গে লাইভ আড্ডা। সেইসঙ্গে শ্রোতারাও এই লাইভ আড্ডায় অংশ নিয়ে প্রিয় গানের অনুরোধ কিংবা প্রিয়জনকে শোনাতে পারেন তাদের পছন্দের কোনো গান।

তিনি আরও জানান, ইন্টারনেটে সব ধরনের বাংলা গানের অপ্রতুলতাই এই ধরনের একটি কমিউনিটি রেডিওর আত্মপ্রকাশে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে।

পরীক্ষামূলক সম্প্রচার থেকে খুব শিগগির ‘গান বাকসো’ পূর্ণরূপে আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

সব শ্রোতাদের আন্তরিক উপদেশ, পরামর্শ এবং সহযোগিতা কামনা করেন এলভিন সৌর পাণ্ডে।

‘গান বাকসো’ এর ওয়েবসাইট: www.gaanbakhso.caster.fm

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।