ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

প্রবাসী কবি সাজিয়ার অ্যালবাম ‘স্বপ্ন ফেরিওয়ালা’

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৪
প্রবাসী কবি সাজিয়ার অ্যালবাম ‘স্বপ্ন ফেরিওয়ালা’ সাজিয়া আফরিন

ঢাকা: সিডনি প্রবাসী কবি সাজিয়া আফরিনের কবিতা নিয়ে প্রকাশিত হয়েছে আবৃত্তি অ্যালবাম ‘স্বপ্ন ফেরিওয়ালা’।

সম্প্রতি ঢাকা থেকে আবৃত্তি মেলা’র প্রযোজনা ও পরিবেশনায় অ্যালবামটি প্রকাশিত হয়েছে।



সাজিয়ার ১৬টি কবিতা নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। অ্যালবামে উল্লেখযোগ্য কবিতাগুলো হলো- স্বপ্ন ফেরিওয়ালা, দাম্পত্য, প্রেম, জীবন-তরঙ্গ, প্রথম দেখা, বিদায়, সুখ পাখি, অনিবার্য, রব শুধু তা জানে, ও বন্ধু আমার, বিবর্ণ স্বপ্ন, তানপুরাটা।

কবিতা লেখার অনুপ্রেরণা প্রসঙ্গে কবি সাজিয়া বাংলানিউজকে বলেন, প্রিয় স্বদেশ ছেড়ে অনেকদিন ধরে বিদেশ-বিভূঁইয়ে পড়ে আছি। সন্তান, সংসার আর কাজ নিয়ে কেটে যায় ব্যস্ত সময়। নিজেকে খুঁজে ফিরি কাগজে-কলমে। তখন কবিতা লেখার চেষ্টা করি।

অ্যালবাম প্রসঙ্গে তিনি বলেন, ‘স্বপ্ন ফেরিওয়ালা’ আসলেই স্বপ্ন বাহক। সব ধরনের শ্রোতাদের হৃদয়ের খোরাক এটি। সবার বুকের জমানো কষ্ট ও সঞ্চিত সুখ লিপিবদ্ধ করেছি এসব কবিতায়। আর এই কবিতা লিখেছি সবার জন্য। শুধু এলিট বা সংস্কৃতিমনা মানুষেরাই কবিতা শুনবে, এমন ধারণা পাল্টে দিতেই আমার এটা প্রথম চেষ্টা।

কবিতাগুলো আবৃত্তি করেছেন তামান্না ডেইজী, সাম্মিরুন ইসলাম সাম্মি ও মাহিদুল ইসলাম। অডিও অ্যালবামের পাশাপাশি ইউটিউবে তিনটি কবিতা শ্রোতাদের জন্য আপলোড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।