ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বাংলাদেশেও বায়ুভিত্তিক বিদ্যুতের প্রসার ঘটাতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ এনামুল হক এমপি বলেছেন, উন্নয়নশীল দেশসমূহে নবায়নযোগ্য জ্বালানি উৎস হতে উৎপাদিত বিদ্যুতের শতকরা ৬০ ভাগের বেশি আসে বায়ুশক্তি থেকে। বাংলাদেশেও বায়ুভিত্তিক বিদ্যুতের প্রসার ঘটাতে হবে।



রোববার ঢাকায় বিদ্যুৎ ভবনের বিজয় হলে অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ এবং রিজেন পাওয়ারটেক, ইন্ডিয়া এর মধ্যে ১৫ মেগাওয়াট ক্ষমতার একটি Show Case wind power project বাস্তবায়নের লক্ষ্যে এক সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সমঝোতা স্মারকে বিদ্যুৎ বিভাগের পক্ষ্যে বিদ্যুৎ বিভাগের উপসচিব মোহাম্মদ আলাউদ্দীন এবং রিজেন পাওয়ারটেক, ইন্ডিয়া এর পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মধুসূদন খোকা সই করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম। এছাড়া উপস্থিত ছিলেনবিদ্যুৎ বিভাগের সচিব মোঃ আবুল কালাম আজাদ ।

উপদেষ্টা বলেন, উন্নত অনেক দেশেও Wind Power ব্যবহৃত হচ্ছে। তিনি Show Case wind power project এর ১৫ মেগাওয়াট ক্ষমতার পরীক্ষামূলক প্রকল্পটির এর সাফল্য কামনা করেন।

বাংলাদেশ সময়: ২২০৮ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।