ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ভবিষ্যৎ প্রজন্মের জন্য কয়লা মজুদ রাখছে সরকার : এনামুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১১
ভবিষ্যৎ প্রজন্মের জন্য কয়লা মজুদ রাখছে সরকার : এনামুল হক

ঢাকা : ভবিষ্যৎ প্রজন্মের জন্য কয়লা সম্পদ মজুদ রাখার লক্ষ্যে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী মো. এনামুল হক।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ‘মিট দ্য এনার্জি রিপোর্টার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, এই কারণে কয়লা উত্তোলনের না করে আমদানি নির্ভর বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কাজ করছে সরকার। কয়লানীতি নিয়ে তড়িঘড়ি করার প্রয়োজন নেই। সাবধানে ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে নীতি চূড়ান্ত করা হবে।

তিনি বলেন, আমাদের দেশে ভূগর্ভে যে কয়লা রয়েছে, তার ওপরে পানির স্তর রয়েছে। এই পানির ব্যবস্থাপনা করাই আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। বিশেষজ্ঞরা এই পানির স্তর কিভাবে ব্যবস্থাপনা করা যায়, সে বিষয়ে মতামত দেবেন। এরপর পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কাশেম হুমায়ুন সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নির্বাহী পরিচালক শাহীন চৌধুরী। উপস্থিত ছিলেন পেট্রোবাংলার চেয়ারম্যান ড. হোসেন মনসুর, পিডিবির চেয়ারম্যান এএসএম আলমগীর কবির প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।