ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

তিতাস গ্যাসের দাম বৃদ্ধির উপর গণশুনানি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৪ ঘণ্টা, জুন ১২, ২০১৮
তিতাস গ্যাসের দাম বৃদ্ধির উপর গণশুনানি শুরু টিসিবি অডিটোরিয়ামে শুনানিতে কর্মকর্তারা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: শুরু হয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির গ্রাহক পর্যায়ে দাম বৃদ্ধির উপর গণশুনানি। বৃহৎ এ বিতরণ কোম্পানিটি সার উৎপাদনে সর্বোচ্চ ৩৭২ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব করেছে।

বর্তমানে সার উৎপাদনে প্রতি ঘনমিটার গ্যাসের দাম রয়েছে ২ দশমিক ৭১ টাকা। তিতাস ১২ দশমিক ৮০ টাকা করার প্রস্তাব দিয়েছে।

এরপরেই দ্বিতীয় সর্বোচ্চ দর বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে বিদ্যুতে। প্রতি ঘনমিটার গ্যাসের বর্তমান দর ৩ দশমিক ১৬ টাকা বাড়িয়ে ১০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। ক্যাপটিভ পাওয়ারে ৯ দশমিক ৬২ টাকা থেকে বাড়িয়ে ১৬ টাকা, শিল্পে ৭ দশমিক ৭৬ টাকা থেকে বাড়িয়ে ১৫ টাকা এবং সিএনজির দর ৩২ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। আবাসিকে গ্যাসের দাম বৃদ্ধির কোনো প্রস্তাবনা দেয়নি তিতাস গ্যাস।

মঙ্গলবার (১২ জুন) সকালে টিসিবি অডিটোরিয়ামে এ শুনানি নিচ্ছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

কমিশনের চেয়ারম্যান মনোয়ার ইসলাম, সদস্য আব্দুল আজিজ খান, মিজানুর রহমান, রহমান মুর্শেদ, মাহমুদউল হক ভূঁইয়া শুনানি গ্রহণ করছেন।

ক্যাবের জ্বালানি বিষয়ক উপদেষ্টা অধ্যাপক শামসুল আলম, জিটিসিএল, পিডিবিসহ বিভিন্ন কোম্পানির কর্মকর্তা ও ভোক্তারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এসআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।