ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

পেট্রোবাংলার প্রতিনিধির সঙ্গে শ্রমিক ও গ্রামবাসীর বৈঠক

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, মে ২৬, ২০১৮
পেট্রোবাংলার প্রতিনিধির সঙ্গে শ্রমিক ও গ্রামবাসীর বৈঠক বড়পুকুরিয়া কয়লা খনি

পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনি চলমান অচলাবস্থার ১৪ দিনের মাথায় আন্দোলনরত শ্রমিক ও ক্ষতিগ্রস্ত এলাকাবাসির সঙ্গে পেট্রোবাংলা প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ মে) বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খনির ট্রেনিং সেণ্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- পেট্রোবাংলা প্রতিনিধি দলের আহ্বায়ক পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মোস্তফা কামাল, সদস্য জ্বালানি মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মনিরুজ্জামান ও হাইড্রোকার্বন ইউনিটের পরিচালক এএসএম মঞ্জুরুল কাদের।

 

শ্রমিক ও এলাকাবাসীর পক্ষে ছিলেন- কয়লা খনি শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাবেক সভাপতি ওয়াজেদ আলী, ক্ষতিগ্রস্ত ২০ গ্রাম সমন্বয় কমিটির নেতা মশিউর রহমান বুলবুল, মিজানুর রহমানসহ ৩০ সদস্যের একটি দল।

শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি ও ২০ গ্রাম সমন্বয় কমিটির নেতা মশিউর রহমান বুলবুল জানান, পেট্রোবাংলা প্রতিনিধি দলের সদস্যরা শ্রমিকদের ১৩ দফা ও ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর ৬ দফা দাবি মনোযোগ দিয়ে শুনেছেন। তারা অনেক দাবি যৌক্তিক বলেন মনে করছেন। প্রতিনিধি দলকে লিখিত কপি দেওয়া হয়েছে। তারা ঢাকায় গিয়ে পেট্রোবাংলার চেয়ারম্যান ও জ্বালানি প্রতিমন্ত্রীকে বিষয়টি অবহিত করবেন।  

দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলবে বলেও জানান তারা।

পেট্রোবাংলা প্রতিনিধি দলের আহ্বায়ক পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মোস্তফা কামালের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, শ্রমিক ও ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর সঙ্গে আলোচনা হয়েছে। তারা কাজ করতে এসেছেন।

স্থায়ী নিয়োগ, বকেয়া বেতন-ভাতাসহ বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের ১৩ দফা ও ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীকে সঙ্গে নিয়ে শ্রমিকরা গত ১৩ মে সকাল থেকে খনি গেটে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মে ২৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।