[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮

bangla news

পাইপলাইনে জ্বালানি পরিবহনের পরিকল্পনা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১২ ৫:৩১:৪৮ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

জাতীয় সংসদ ভবন থেকে: জ্বালানি নিরাপত্তা আরও সুদৃঢ় করার লক্ষ্যে স্বল্পখরচে, স্বল্পসময়ে অপচয়বিহীন এবং নিরাপদে জ্বালানি তেল পরিবহনের জন্য দেশের বিভিন্ন স্থানে পাইপলাইন স্থাপন করা হয়েছে। এজন্য সরকার বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত সংরক্ষিত সংসদ সদস্য লুৎফা তাহেরের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রতিমন্ত্রী জানান, জাহাজ থেকে সরাসরি পরিশোধিত ও অপরিশোধিত জ্বালানি তেল খালাস ও চট্টগ্রামে পরিবহনের জন্য কক্সবাজার জেলার মহেশখালী এলাকায় ‘ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপলাইন’ প্রকল্প নেওয়া হয়েছে। চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পরিবহনের জন্য নেওয়া হয়েছে ‘পাইপলাইন ফর ট্রান্সপোর্টেশন অব হোয়াইট পেট্রোলিয়াম অয়েল ফ্রম চিটাগাং টু ঢাকা’ প্রকল্প।

এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কুর্মিটোলা এভিয়েশন ডিপোতে (কেএডি) উড়োজাহাজের জ্বালানি তেল পরিবহন ও মজুদের জন্য ‘জেট-এ-১ পাইপলাইন ফ্রম কাঞ্চন ব্রিজ, পিতলগঞ্জ টু কেএডি ডিপো, ঢাকা ইনক্লুডিং স্টোরেজ ট্যাংক’ প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এসকে/এসএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa