Alexa
ঢাকা, মঙ্গলবার, ৬ চৈত্র ১৪২৩, ২১ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০১ ১:৫৫:৪৯ পিএম
ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে পাওয়ার প্লান্ট (সাউথ) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে পাওয়ার প্লান্ট (সাউথ) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশকে সুন্দরভাবে গড়ে তুলতে স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। আমাদের লক্ষ্য প্রতিটি মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া। কেউ যাতে অন্ধকারে না থাকে সেজন্য আমরা কাজ করছি। 

ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার অাশুগঞ্জে নির্মিত ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (সাউথ) উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আজ বুধবার দুপুর একটার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ বিদ্যুৎ কেন্দ্রটির অানুষ্ঠানিক উদ্বোধন করেন। এর অাগে তিনি গোপালগঞ্জ, রংপুর, পার্বতীপুর, মেহেরপুরসহ সারাদেশের বেশ কিছু উন্নয়নমূলক কর্মকান্ড উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্স উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অায়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ অাসনের সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ অাসনের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পী, জেলা পরিষদের প্রশাসক শফিকুল অালম, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।

প্রসঙ্গত, নতুন এ পাওয়ার প্ল্যান্ট উদ্বোধনের মধ্য দিয়ে অাশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের আগে থেকে থাকা ১০টি ইউনিটের উৎপাদন ক্ষমতা দেড় হাজার মেগাওয়াটে উন্নীত হচ্ছে। গ্যাসভিত্তিক এ প্ল্যান্টটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৩ সালের ১৪ মার্চ। প্রায় তিন হাজার ৭৯২ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ প্ল্যান্টটি ২০১৬ সালের ২২ জুলাই বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদনে যায়।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..