ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ট্যাঙ্কলরি শ্রমিক ধর্মঘট, উত্তরাঞ্চলে তেল সরবরাহ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
ট্যাঙ্কলরি শ্রমিক ধর্মঘট, উত্তরাঞ্চলে তেল সরবরাহ বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের ফলে উত্তরবঙ্গের জ্বালানি তেল সরবরাহের প্রধান ডিপো বাঘাবাড়ি ওয়েল ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ রয়েছে।  

রোববার (২৮ আগস্ট) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত ট্যাঙ্কলরি কেন্দ্রীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ধর্মঘট চলেছে।

অপরদিকে, ট্যাঙ্কলরি শ্রমিকদের মলিকানাধীন একটি পেট্রোল পাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সরকার দলীয় এমপিকে অতিথি না করায় অনুষ্ঠানস্থলে হামলা চালিয়ে ভাঙচুর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদে হামলাকারীদের বিচার দাবিতে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিকদের ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়।  

এদিকে, ধর্মঘটের কারণে সকাল থেকে বাঘাবাড়ি ওয়েল ডিপো থেকে কোন ট্যাঙ্কলরি শ্রমিক জ্বালানি তেল উত্তোলন ও সরবরাহ না করায় সমগ্র উত্তরাঞ্চলে তেল সরবরাহ বন্ধ রয়েছে।  

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান সিরাজ বাংলানিউজকে জানান, বাংলাদেশ ট্যাঙ্কলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ১২ দফা দাবিতে রোববার বিকেল ৩টা পর্যন্ত সারাদেশে ধর্মঘট ডাকা চলেছে। দাবি মানা না হলে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী কর্মসূচি দেওয়া হতে পারে।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।