ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যান মুকুলকে আ’লীগ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যান মুকুলকে আ’লীগ থেকে অব্যাহতি

হবিগঞ্জ: দরিদ্রদের তালিকা প্রণয়নে অনিয়মের দায়ে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১১ নম্বর গজনাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া ইমদাদুর রহমান মুকুলকে আওয়ামী লীগ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (১৫ জুলাই) রাত সাড়ে ৯টায় অব্যাহতির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী।  

তিনি জানান, ইমদাদুর রহমান মুকুলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে জেলা আওয়ামী লীগের কাছে।

সম্প্রতি সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির তালিকা প্রণয়নে নিয়ম বহির্ভুতভাবে ডিলারকে দিয়ে মৃত ও এক ব্যক্তির নাম একাধিকবার অন্তর্ভুক্তসহ সরকারি চাল সঠিকভাবে বিতরণ না করার অভিযোগ উঠে ইউপি চেয়ারম্যান মুকুলের বিরুদ্ধে।  

স্থানীয় তদন্তে এ অভিযোগের প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করেন জেলা প্রশাসক। পরে গত ৭ জুলাই পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখার উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

ইমদাদুর রহমান মুকুল দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।  

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।