ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

তিন আসনে উপনির্বাচন: বিএনপির ফরম নিলেন সাতজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
তিন আসনে উপনির্বাচন: বিএনপির ফরম নিলেন সাতজন

ঢাকা: একাদশ জাতীয় সংসদে শূন্য হওয়া তিনটি আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন লাভের আশায় বিএনপি থেকে ফরম কিনেছেন সাতজন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন তারা।

জানা যায়, ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি, বাগেরহাট-৪ আসনে ড. কাজী মনিরুজ্জামান মনির, মনিরুল হক ও কাজী খায়রুজ্জামান শিপন এবং গাইবান্ধা-৩ আসনের জন্য ডা. মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও ড. মিজানুর রহমান মনোনয়ন ফরম কিনেছেন।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার সাতজন ফরম নিয়েছেন। শনিবারও ফরম দেওয়া হবে। একইসঙ্গে জমাও নেওয়া হবে। প্রতিটি ফরম ১০ হাজার টাকায় ক্রয় করে পুনরায় ২৫ হাজার টাকাসহ জমা দিতে হচ্ছে। পরবর্তীতে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়ার পর চূড়ান্ত মনোনয়ন দেবে বিএনপির মনোনয়ন বোর্ড।

আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. ইউনুস আলীর মৃত্যুতে গাইবান্ধা-৩ ও  ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন শেখ ফজলে নূর তাপস। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী এ তিন আসনে উপনির্বাচনে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ভোটগ্রহণ করা হবে আগামী ২১ মার্চ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়অরি ১৪, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।