ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফের পেছালো রাজশাহী জেলা আ’লীগের সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
ফের পেছালো রাজশাহী জেলা আ’লীগের সম্মেলন

রাজশাহী: রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ আবারও পেছানো হয়েছে। আগামী ৮ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ ডিসেম্বর। 

কেন্দ্র ঘোষিত সিদ্ধান্ত অনুসারে সম্মেলনের তারিখ পেছানো হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের নেতারা।

তবে নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের একটি সূত্র জানায়, রাজশাহীর নয়টি উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি সময় মতো কাউন্সিলরদের নামের তালিকা দিতে না পারায়, সম্মেলনের তারিখ পেছানো হয়েছে।

 

গত ২৭ নভেম্বর কাউন্সিলরদের নামের তালিকা জমা দেওয়ার কথা ছিল। নয়টির মধ্যে মাত্র তিনটি উপজেলার কাউন্সিলরদের নামের তালিকা জমা পড়েছে। কাউন্সিলরদের ভোটের মাধ্যমে বা সমর্থনেই রাজশাহী জেলা আওয়ামী লীগের আগামীর নেতৃত্ব নির্বাচিত হবে।

এর আগে আগামী ৪ ডিসেম্বর নির্ধারিত ছিল রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনের দিন। তারপর পিছিয়ে করা হয় ৮ ডিসেম্বর করা হয়। এবার তৃতীয় দফায় পিছিয়ে ১২ ডিসেম্বর সম্মেলনের দিন নির্ধারণন করা হলো।

কারণ হিসেবে নেতারা বলছেন, মূলত উপজেলা কমিটির নীতি নির্ধারকদের এলাকায় অনুপস্থিতির কারণে কাউন্সিলরদের নামের তালিকা প্রস্তুত করা সম্ভব হয়নি। কোনো কোনো উপজেলায় কাউন্সিলরদের তালিকা তৈরি হলেও এখন পর্যন্ত সভাপতি বা সাধারণ সম্পাদকের অনুমতি বা স্বাক্ষর পাওয়া যায়নি।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অনুসারে আগামী ৮ ডিসেম্বরের সম্মেলন চারদিন পেছানো হয়েছে। ১২ ডিসেম্বর এই সম্মেলন হবে। আগামী ২ ডিসেম্বর কাউন্সিলরদের নামের তালিকা প্রকাশ করা হবে।

এদিকে, সম্মেলনকে সামনে রেখে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) মহানগরীর লক্ষ্মীপুর মোড়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভা হয়।  

গত দুইটি সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরী অনুপস্থিত থাকলেও বৃহস্পতিবারের সভায় তিনি ছিলেন। এ সময় সভায় তার সমর্থক নেতাদেরও উপস্থিত থাকতে দেখা যায়।

জেলা আওয়ামী লীগ সম্মেলনের প্রধান সমন্বয়ক, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সভায় দলের কেন্দ্রীয় সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দীন মোল্লা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক জিন্নাতুন নেসা তালুকদার, সহ-সভাপতি আখতার জাহান, সংরক্ষিত আসনের এমটি আদিবা আঞ্জুম মিতা, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এজাজুল হক মানুসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।