ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোর জেলা আ’লীগের সম্মেলন বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
যশোর জেলা আ’লীগের সম্মেলন বুধবার

যশোর: পাঁচ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। বুধবার (২৭ নভেম্বর) সকাল ১০টায় যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। দলটির সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি। 

জেলা আওয়ামী লীগের এ সম্মেলন শান্তিপূর্ণভাবে শেষ করতে জেলা কমিটির পাশাপাশি উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সম্মেলনকে ঘিরে জেলাব্যাপী চলছে ব্যাপক প্রচার-প্রচারণাও।

জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ।  

জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য। আরও উপস্থিত থাকবেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সদস্য এস এম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা। আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন শেখ হেলাল উদ্দিন, বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

জেলা দলীয় সূত্রে জানা গেছে, সভাপতি পদে বর্তমান সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো, সাবেক পৌর মেয়র কামরুজ্জামান চুন্নু ও যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন প্রার্থী হতে চান।  

অপরদিকে সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী রায়হান, যুগ্ম সম্পাদক ও সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম লিটন, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তারা দলের নেত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় আছেন বলে কর্মী সমর্থকদের দাবি।

এ সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বাংলানিউজকে বলেন, উৎসবমুখর পরিবেশে সম্মেলন সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি চলছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্মেলন হবে বলে আশাবাদী। নেতৃত্ব নির্বাচনে নেত্রীর সিদ্ধান্তই মেনে নেওয়া হবে।

এদিকে, সম্মেলন স্থল ঈদগাহ ময়দানকে ঘিরে গোটা শহর এখন নতুন সাজে সজ্জিত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ প্রয়াত নেতাদের নামে তৈরি করা হয়েছে দেড়শতাধিক তোরণ। করা হয় আলোকসজ্জাও। সম্মেলনে ৪৫৫ জনকে কাউন্সিলর ও ৪ হাজার ৫শ’ জনকে ডেলিগেট চূড়ান্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ইউজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।