ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ওয়ার্কার্স পার্টির আদর্শ রক্ষা কমিটির সম্মেলন ২৯ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ওয়ার্কার্স পার্টির আদর্শ রক্ষা কমিটির সম্মেলন ২৯ নভেম্বর

ঢাকা: ‘বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি’র ব্যানারে যশোরে আগামী ২৯ ও ৩০ নভেম্বর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

আসন্ন সম্মেলন উপলক্ষে মঙ্গলবার (২৬ নভেম্বর) যশোরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সমন্বয় কমিটি। সংবাদ সম্মেলন শেষে বিকেলে কমিটির পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি সমন্বয়ক কমরেড ইকবাল কবির জাহিদ। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নত্তোর দেন কমরেড নুরুল হাসান ও মনোজ সাহা।  

এসময় আরও উপস্থিত কমরেড অনিল বিশ্বাস, জাকির হোসেন হবি, নাজিমউদ্দিন, জিল্লুর রহমান, ইসরারুল হক, মিজানুর রহমান, তরিকুল ইসলাম তারু, সানোয়ার আলম দুলু, শেখ আলাউদ্দিন, খবির শিকদার প্রমুখ।

লিখিত বক্তব্যে কমরেড ইকাবাল কবির জাহিদ বলেন, ওয়ার্কার্স পার্টির নেতৃত্ব মার্কসবাদী-লেনিনবাদী আদর্শ থেকে বিচ্যুত হয়ে পার্টিকে সংস্কারবাদী এবং সুবিধাবাদী পার্টিতে পরিণত করেছে। শীর্ষ নেতৃত্ব রাজনৈতিক দুর্নীতির পাশাপাশি অর্থনৈতিক দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। রাজনৈতিক লাইন ও জোটনীতি তথা আওয়ামী লীগের সঙ্গে স্থায়ী ঐক্যের নীতি গ্রহণ করে চলেছে। ফলে পার্টি অধঃপতিত হয়ে একটি দেউলিয়া পার্টিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, বুর্জোয়া লেজুড়বৃত্তি ও দক্ষিণপন্থী সুবিধাবাদী রাজনীতি পরিহার করে সত্যিকারের একটি বিপ্লবী পার্টি গড়ে তুলতে, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ বাংলাদেশ গড়ে তোলার সংগ্রাম এগিয়ে নিতে, জনগণতান্ত্রিক বিপ্লব সম্পন্ন করার লক্ষে কর্মসূচিভিত্তিক বাম গণতান্ত্রিক ফ্রন্ট গড়ে তোলার পাশাপাশি বহুধাবিভক্ত কমিউনিস্ট আন্দোলন পুনর্গঠনের মাধ্যমে ঐক্যবদ্ধ কমিউনিস্ট পার্টি গড়ে তোলার আঙ্গিকার বাস্তবায়নে আগামী ২৯ ও ৩০ নভেম্বর যশোরে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড সাইফুল হক, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু প্রমুখ উপস্থিত থাকবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।