ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৪ দফা দাবিতে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
৪ দফা দাবিতে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (সাভার): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগে আটক হওয়া শিবির নেতাদের বিচারসহ চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাবি শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা চার দফা দাবির কথা জানান।

দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার অভিযোগে আটক ‘শিবির নেতাদের’ বিচার নিশ্চিত করা, তাদের পরিকল্পনায় সহায়তাকারী ও অর্থের যোগনদাতাদের শনাক্ত করে বিচার নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয় কর্তৃক তদন্ত কমিটি গঠন করে আটকদের সঙ্গে জড়িতদের বের করে বিচারের আওতায় আনা এবং সারাদেশ থেকে ছাত্রশিবিরের রাজনীতি আইন করে নিষিদ্ধ করা।

মো. জুয়েল রানা বলেন, ‘স্বাধীনতাবিরোধী অপশক্তি ছাত্রশিবির বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। তাদের সঙ্গে আরও অনেকেই এই ষড়যন্ত্রে লিপ্ত। এসব অপতৎপরতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্টের পরিকল্পনা করা হয়েছে। তাই আটকদেরসহ তাদের সঙ্গে যারা জড়িত, সবাইকে খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করতে হবে। একইসঙ্গে আইন করে শিবিরের রাজনীতি বন্ধ করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।