ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্নীতি বন্ধ না হলে পদত্যাগ করবো: মোকাব্বির খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
দুর্নীতি বন্ধ না হলে পদত্যাগ করবো: মোকাব্বির খান মোকাব্বির খান। ফাইল ফটো

ঢাকা: সরকারের উদ্দেশে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান বলেছেন, শীর্ষ পর্যায়ের ১২জন দুর্নীতিবাজ ও সন্ত্রাসীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেন। তখন যদি ৫০ শতাংশ দুর্নীতি বন্ধ না হয়, তাহলে আমি পদত্যাগ করবো। সভাপতির অনুমতি নিয়ে কথা দিলাম, আমি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করবো।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ফাহাদ হত্যার বিচার ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মোকাব্বির খান বলেন, সংসদে ভাষণে সংসদ নেত্রীকে বলেছিলাম- আজ দুর্নীতির যে ভয়াবহতা...। এই শীর্ষ দুর্নীতিবাজ, শীর্ষ পর্যায়ে যারা লালন-পালন করেন, তাদের থেকে ১২জন দুর্নীতিবাজ ও গডফাদারকে আইনের আওতায় এনে যেভাবে জামায়াতের যুদ্ধাপরাধীদের বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তি দেওয়া হয়েছিল, একইভাবে কঠোর পদক্ষেপ নেন। দেখবেন, দুর্নীতি ও সন্ত্রাস নেমে যাবে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, এখনো আমি দাবি করছি, সর্বোচ্চ পর্যায়ে গিয়ে যদি ১২ জন দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের আইনের আওতায় এনে শাস্তি দেন। তখন যদি ৫০ শতাংশ দুর্নীতি বন্ধ না হয়, তাহলে আমি পদত্যাগ করবো। আপনাদের বললাম, আমি সংসদে এই কথাগুলোও বলেছি। আমার সভাপতির অনুমতি কথা দিলাম, আমি পদত্যাগ করবো।

সংবাদ সম্মেলনে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, প্রেসিডিয়াম সদস্য মেজবাহ উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আমিন আহমেদ আফসারি, মোস্তাক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমএইচ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।