ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জাতীয় সরকার ঘোষণার দাবি ঐক্যফ্রন্টের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
জাতীয় সরকার ঘোষণার দাবি ঐক্যফ্রন্টের ঐক্যফ্রন্টের পক্ষে গণফোরাম নেতারা

ঢাকা: অবিলম্বে সরকারের পদত্যাগ, জাতীয় সরকার ঘোষণা, খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীদের মুক্তি এবং বিদ্যমান রাজনীতি ও শাসনতান্ত্রিক সংকট নিরসনে আন্দোলনরত রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনসমূহকে নিয়ে জাতীয় সংলাপ করে পথ নির্ধারণ করার দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত কয়েক দিনে পুলিশি অভিযানে রাষ্ট্রের ক্ষত ও বেআইনী কার্যকলাপের চিত্র এবং রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠন, অবাধ বাণিজ্য, আইনের শাসনকে অবজ্ঞা করার যে রূপ প্রকাশিত হয়েছে তা ভয়াবহ এবং ভয়ংকর।

কেবল সরকারের আশ্রয় প্রশ্রয়ে এবং মদদে রাষ্ট্রীয় ব্যবস্থায় এই ধরনের অনিয়ম-অপকর্ম সম্ভব।  

এর মাধ্যমে প্রমাণিত হয়েছে যে বর্তমান অগণতান্ত্রিক সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে গিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এভাবে চলতে থাকলে রাষ্ট্র বড় ধরনের অভ্যন্তরীণ সংকটে নিপতিত হবে এবং স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকিতে পড়বে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ধ্বংসপ্রাপ্ত শাসন প্রশাসন ব্যবস্থা পুনরুদ্ধার, সাংবিধানিক গণতান্ত্রিক শাসন ব্যবস্থা পুনর্বহাল ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার প্রয়োজনে দ্রুত বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ করে জাতীয় সরকার ঘোষণা করুন।  

বাংলাদেশ সময় : ০৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এমএইচ/আরকেআর/এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।