ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগকে দিকনির্দেশনা দিলেন আ’লীগের চার নেতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
ছাত্রলীগকে দিকনির্দেশনা দিলেন আ’লীগের চার নেতা ছাত্রলীগের সভাপতি ভারপ্রাপ্ত আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য।

ঢাকা: সদ্য দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্যকে সংগঠনের ভাবমূর্তি পুনরুদ্ধারে দিকনির্দেশনা দিলেন আওয়ামী লীগের চার নেতা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেক হক তাদের সঙ্গে বৈঠক করে এ দিকনির্দেশনা দেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ছাত্রলীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে ওই চার নেতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ দিকনির্দেশনা দেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি চান সে বিষয়ে তাদের একটা গাইড লাইন দেওয়া হয়েছে। ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এ সংগঠনের ভাবমূর্তি যাতে ঠিক থাকে সেজন্য তাদের কাজ করতে হবে। ছাত্রলীগের সম্মান যাতে ক্ষুন্ন না হয়, নেত্রী (শেখ হাসিনা) যেভাবে ছাত্রলীগকে দেখতে চান, সেই আস্থার প্রতিদান যেন নতুন নেতারা দিতে পারে সেই বিষয়গুলো তাদের স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, তাদের ভবিষ্যতের কার্যক্রমের বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়েছে। আসলে ওরা তো এ রকম দায়িত্বের জন্য প্রস্তুত ছিল না। এ কারণেই ওদের নিয়ে বসা।
  
ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠায় গত শনিবার (১৪ সেপ্টেম্বর) তাদের বাদ দিয়ে আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং লেখক ভট্টচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসকে/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।