ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্নীতিবাজদের ঠিকানা হবে জেলখানা: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
দুর্নীতিবাজদের ঠিকানা হবে জেলখানা: ইনু

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং তথ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু বলেন, ব্যাংক লুটেরা, শেয়ারবাজার লুটেরা ও দুর্নীতিবাজ, এরা কেউ-ই ছাড় পাবে না। তাদের ঠিকানা হবে জেলখানা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, শেখ হাসিনার সরকার দেশের সামগ্রিক উন্নয়নের জন্য সাধ্যাতীত চেষ্টা করে যাচ্ছে।

তবে যারা সরকারি টাকাকে বাপের টাকা মনে করে লুটপাট করে খাচ্ছে, প্রতিটি পয়সার হিসাব তাদের দিতে হবে। বিভিন্ন উন্নয়নের বরাদ্দের টাকা যে দুর্নীতিবাজ এবং লুটপাটকারীরা উইপোকা ও ইঁদুরের মতো কেটে কেটে খাচ্ছে, তাদেরকে বিষ দিয়ে মারতে হবে।

জঙ্গি দমনে সরকারের সফলতার কথা উল্লেখ করে তিনি বলেন, যেভাবে দেশ থেকে জঙ্গিদের দমন করা হয়েছে, লুটপাটকারী এবং দুর্নীতিবাজদেরও সেভাবেই দমন করতে হবে। জঙ্গি দমনের যুদ্ধে শেখ হাসিনার সরকারের পাশেই আছে জাসদ। সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়েও শেখ হাসিনার পাশে থাকবে জাসদ। উন্নয়নের সুফল মানুষের মধ্যে সমানভাবে বণ্টন করতে সুশাসনের বিকল্প নেই।  

এসময় সুশাসনের বিষয়কে জাতীয় এজেন্ডায় পরিণত করতে এবং সুশাসনের পক্ষে সচেতন করতে জাসদের নেতাকর্মীদের রাজপথে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

সভায় আরও বক্তব্য রাখেন- দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ডা. এম এশাহ জিকরুল আহমেদ, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, সফি উদ্দিন মোল্লা প্রমুখ।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভা রাত পর্যন্ত চলবে বলে বাংলানিউজকে জানান জাসদের নেতারা।  

সভায় সুশাসনের জন্য প্রচারাভিযান, দলের পরবর্তী জাতীয় কাউন্সিল, জেলা-উপজেলা কাউন্সিল ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাসদের সুবর্ণজয়ন্তী উদযাপন, মুজিববর্ষ পালনসহ দলের ভবিষ্যত রাজনৈতিক পরিকল্পনা ও কর্মসূচির ওপর আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।