ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ব্যারিস্টার মইনুল হোসেনের মুক্তি চায় লেবার পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
ব্যারিস্টার মইনুল হোসেনের মুক্তি চায় লেবার পার্টি ব্যারিস্টার মইনুল হোসেন ও ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান (ফাইল ফটো)

ঢাকা: মানহানি মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টি।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব মো. ফারুক রহমান এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনকে হয়রানি করতেই মিথ্যা ও সাজানো ষড়যন্ত্রমূলক মামলায় পুনরায় গ্রেফতার করা হয়েছে।

দেশে মৌলিক মানবাধিকার, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকলে ব্যারিস্টার মইনুল হোসেনকে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় পুনরায় কারাগারে যেতে হতো না।

তারা আরও বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আনীত ধারাগুলো জামিনযোগ্য এবং তিনি জামিনেই ছিলেন। জামিনে থাকা অবস্থায় তিনি নিয়মিত হাজিরা দিয়েছেন, জামিনের শর্ত ভঙ্গ হয় এমন কোনো কাজ করেননি। এরপরও তাকে কারাগারে পাঠানোর ব্যবস্থা করা থেকে প্রমাণ হয় বিচার বিভাগের ওপর অদৃশ্য হস্তক্ষেপ চলছে।

ব্যারিস্টার মইনুল হোসেন একজন স্পষ্টভাষী ও সাহসী আইনজীবী। বর্তমান শাসকগোষ্ঠী ব্যারিস্টার মইনুলের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই আদালতের মাধ্যমে হয়রানি করছে। তাই অবিলম্বে ব্যারিস্টার মইনুল হোসেনের নামে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সাংবাদিক মাসুদা ভাট্টির দায়ের করা মানহানি মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।