ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাশ্মীর ইস্যুতে লেবার পার্টির বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
কাশ্মীর ইস্যুতে লেবার পার্টির বৈঠক

ঢাকা: ২০ দলের আওতাভুক্ত বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ‘কাশ্মীর সংকট: বিপন্ন মানবতা’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের মানিক মিয়া হলে এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

বৈঠকের শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট ফারুক রহমান।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলানা কামাল উদ্দিন জাফরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী। এছাড়াও আলোচনায় অংশ নিয়েছেন- শেখ আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুর রউফ ইউসুফী, জাতীয় পার্টির একাংশের নেতা মোস্তফা জামাল হায়দার প্রমুখ।  

এসময় বক্তারা ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বিলুপ্ত করে করে কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিলের বিরোধিতা করেন। একইসঙ্গে দেশের জনগণকে কাশ্মীরের স্বাধীনতার পক্ষে থাকার অনুরোধ জানান।

কাশ্মীর সংকটে ভারতের মোদী সরকারের বিরোধিতা করে বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই কার্যক্রমের ফলে ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ সৃষ্টি হতে পারে। ভারত ও পাকিস্তান উভয়ই পারমাণবিক ক্ষমতাধর দেশ। পারমাণবিক বোমার প্রয়োগ হলে আমরা সবাই-ই ক্ষতিগ্রস্ত হব।  

বক্তারা আরও বলেন, কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ কোনো বিষয় নয়। তাই বাংলাদেশের উচিৎ কাশ্মীরের মুক্তিকামী জনতার সঙ্গে একাত্মতা ঘোষণা করে তাদের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করা।

বাংলাদেশের সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।