ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জাকসুর দাবিতে সংহতি সমাবেশ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
জাকসুর দাবিতে সংহতি সমাবেশ সংহতি সমাবেশে ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দ্রুত গণতান্ত্রিক পরিবেশ নির্মাণ করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের দাবিতে সংহতি সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বরে এ সংহতি সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রাইহান রাইন বলেন, ‘আমরা চাই জাকসু হোক।

ছাত্র জীবন থেকে শুরু করে এখনো পর্যন্ত আমরা জাকসু নির্বাচন দেখি নাই। জাকসু নির্বাচন আয়োজন করার মাধ্যমে বিশ্ববিদ্যালয় পরিচালনায় শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা হোক। ’

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ বলেন, ‘স্বৈরাচার আমলে ছাত্র সংসদ নির্বাচন থাকলেও গায়ের জোরে গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় ছাত্র সংসদ নির্বাচন দেখছি না। প্রশাসন তার দখলদারিত্ব বজায় রাখার জন্য ছাত্র সংসদের মতো গুরুত্বপূর্ণ বিষয়কে বরাবর এড়িয়ে চলছে। আমরা এ ছাত্র সংসদের জন্য নিয়মিত লড়াই করছি।  আশা করবো বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত সময়ের মধ্যে জাকসু নির্বাচনের আয়োজন করবে। ’

সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আনিছা পারভীন জলী, জাবি শাখার ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মাহাথির মুহাম্মদ, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু, কোষাধ্যক্ষ মারুফ মোজাম্মেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।