ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

৪৮ বছরপর মুক্তিযুদ্ধে পরাজিত শক্তির বিরুদ্ধে লড়তে হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
৪৮ বছরপর মুক্তিযুদ্ধে পরাজিত শক্তির বিরুদ্ধে লড়তে হচ্ছে নির্বাচনী গণসংযোগে ড. মোমেন। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী ড. মোমেন বলেন, ‘স্বাধীনতার ৪৮ বছর পরে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। তারা এখনও দেশবিরোধী নানা ষড়যন্ত্রে তৎপর রয়েছে। বিষধর সাপের মতো সুযোগ পেলেই এরা ছোবল মারার চেষ্টা করে। স্বাধীনতার পর তাদের দ্বারা বারবার আক্রান্ত হয়েছে বাংলাদেশ। তাই দেশপ্রেমিক জনগণকে এদের ব্যাপারে সজাগ থাকতে হবে।’

রোববার (১৬ ডিসেম্বর) তারাপুর চা বাগানে একাত্তরের মুক্তিযুদ্ধে নিহত শহীদদের স্মরণে স্থাপিত শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এদিন নগরী ও সদর উপজেলার বিভিন্ন স্থানে নৌকার নির্বাচনী প্রচারণা ও মতবিনিময় করেন তিনি।

বিকেলে এসএমপির দক্ষিণ সুরমার খোঁজারখলা এলাকায় জনসংযোগ, টিলাগড়ে বাংলাদেশ ফ্রেন্ডস জোন আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।  

পরে তিনি নগরীর টুলটিকর ইউনিয়নের বালুচর এলাকায় গণসংযোগ ও রাতে সিলেট সদর উপজেলার টুকেরবাজার এলাকায় গণসংযোগ করেন।

এসময় নৌকা না জিতলে দেশ আবারো পাকিস্তানি ধারায় ফিরে যাবে বলে মন্তব্য করেন আব্দুল মোমেন।

তাই তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জন বাঙালির জাতীয় জীবনের শ্রেষ্ট অর্জন উল্লেখ করে তিনি বলেন, দেশ আজ দু’টি ধারায় বিভক্ত। দেশের বেশিরভাগ মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। তরুণ প্রজন্মও মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ চায়।  

তিনি আশা প্রকাশ করেন, ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা না দিয়ে দেশের মানুষ উন্নয়ন, শান্তি ও মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা মার্কায় ভোট দেবেন।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছাহক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা শামীমা শাহরিয়ার, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিল ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর আজম খান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।