ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদার কথা বলে কাঁদলেন ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
খালেদার কথা বলে কাঁদলেন ফখরুল

ঢাকা: চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া বিএনপি এই প্রথম জাতীয় নির্বাচনে যাচ্ছে, এমন কথা বলে কেঁদেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনকালে বিএনপি মহাসচিবকে অনেকক্ষণ কাঁদতে দেখা যায়। বিএনপির মনোনয়নপ্রাপ্তদের চিঠি দেওয়ার আগে আনুষ্ঠানিক এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

ফখরুল বলেন, আমরা কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির জন্য সংগঠিত আন্দোলন করতে যাচ্ছি। এই প্রথম আমরা দলের চেয়ারপারসনকে ছাড়া একটি জাতীয় নির্বাচন করতে যাচ্ছি।

এসময় কেঁদে ওঠেন ফখরুল। বেশ কিছুক্ষণ চুপ থাকেন তিনি। তার পাশে থাকা আরও অন্য নেতাদেরও চোখ মুছতে দেখা যায়।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠার অংশ হিসেবে একটা জাতীয় ঐক্য গড়ে ওঠেছে। আমরা দেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চাই। এর মধ্য দিয়ে দেশের মানুষ তার প্রতিনিধি নির্বাচন করতে পারবে, ভোটের অধিকার ফেরত পাবে।

একাধিকবার সরকার গঠন করা বিএনপির প্রধান খালেদা জিয়া দু’টি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। দু’টি মামলায়ই সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দণ্ডের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আইনি লড়াই করছে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
এমএইচ/এইচএ/

** এ নির্বাচনে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে: মির্জা ফখরুল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।