ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ভোটের-কথা

সিলেট-৫ আসন

দল চাইলেও প্রার্থী হচ্ছেন না হাফিজ মজুমদার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
দল চাইলেও প্রার্থী হচ্ছেন না হাফিজ মজুমদার!

সিলেট: এবার সিলেট-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন না সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার! দলের মধ্যে তাকে নিয়ে কানাঘুষা থাকলেও নিভৃতই রয়েছেন প্রবীণ এই রাজনীতিবিদ।

১৯৯৬ সালের নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামী লীগের টিকিটে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন হাফিজ। ২০০৮ সালে দলীয় মনোনয়নে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের এই নেতা।

শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়নে সরকারের পাশাপাশি এ দুই উপজেলায় তার নিজ প্রতিষ্ঠিত হাফিজ আহমদ শিক্ষা ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ কারণে তার গ্রহণযোগ্যতা এলাকার মানুষের কাছে অনেক। নিজ দলের কাছেও তার জনপ্রিয়তার কমতি নেই।  

তার গ্রহণযোগ্যতা ও পরিচিতি সাধারণ মানুষের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের কাছে খুবই শক্তিশালী। হাইকমান্ড তাকে মনোনয়ন দিলে সহজেই দলের হয়ে বিজয় লাভ করবেন হাফিজ, এমনটি মনে করেন দলের নেতাকর্মীরাও। কিন্তু দল চাইলেও আসন্ন একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন না হাফিজ আহমদ মজুমদার।  

নির্বাচন প্রসঙ্গে তিনি বাংলানিউজকে বলেন, আমার পা এখন কবরের দিকে। এখন নির্বাচন করার বয়স আছে নাকি? নির্বাচন করার মোটেই বাসনা নাই। এ কারণে গত বছরও নির্বাচন করিনি।

তিনি বলেন, গাছের পাতা সবুজ হবে। হলুদ হয়ে এক সময় ঝরে পড়বে। একইভাবে প্রবীণরা সরে গিয়ে নবীনদের সুযোগ করে দেবে, দলের সিস্টেম এমনটাই হওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এনইউ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।