ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অছাত্রদের নিয়ে খুলনায় ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
অছাত্রদের নিয়ে খুলনায় ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ সংবাদ সম্মেলনে পদ-বঞ্চিত ছাত্রদল নেতারা, ছবি: বাংলানিউজ

খুলনা: মাত্র ১৭ দিন মেয়াদ বাকি থাকতে অছাত্র ও মাদক বিক্রেতাদের দিয়ে খুলনা মহানগর, চারটি থানা ও একটি কলেজ শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন ছাত্রদল নেতারা।

রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ কমিটি বাতিল করে গঠণতন্ত্র মোতাবেক কমিটি গঠন না করলে শীর্ষ নেতাদের কাছে অভিযোগ দাখিল, মানববন্ধন ও অনশনসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

এ কমিটিকে অবৈধ দাবি করে তা প্রত্যাখ্যান এবং পাল্টা কমিটি গঠন করে প্রতিরোধের ঘোষণাও দেন তারা।

লিখিত বক্তব্যে পদবঞ্চিত নেতাদের পক্ষে খুলনা মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম বলেন, ২০১৬ সালের ১৩ অক্টোবর খুলনা মহানগর ছাত্রদলের আংশিক কমিটি গঠন করা হয়। দুই বছর মেয়াদী এ কমিটি পরিপূর্ণ রূপ পায় ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর। সংগঠনের গঠণতন্ত্র মোতাবেক এ কমিটির মেয়াদ আছে মাত্র ১৫-১৬ দিন।

তিনি আরও বলেন, আমরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ত্যাগি নেতা-কর্মীরা এ কমিটি গঠন প্রক্রিয়ায় হতবাক ও বিস্মিত হয়েছি। অছাত্র ও মাদক বিক্রেতাসহ একাধিক মামলার আসামিদের ওই কমিটিতে স্থান দেওয়া হয়েছে। অর্থের বিনিময়ে অসাংগঠনিক পন্থায় তৃণমূলের মতামতকে উপেক্ষা করে সকলের অগচরে এ কমিটি গঠন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- ছাত্রদল নেতা মো. শহিদুল ইসলাম বাবু, মারুফুর রহিম দিপু, সৈয়দ মো. তানভির আহমেদ, মো. জসিম খান, আসলাম হোসেন রনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।