ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচন চায় এনডিএফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচন চায় এনডিএফ এনডিএফ এর মতবিনিময় সভায় নেতারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু। 

তিনি বলেন, নির্বাচন ছাড়া সরকার পরিবর্তন করার সুযোগ নেই। তাই আসন্ন সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নিরপেক্ষ ও প্রভাবমুক্ত ভাবে সম্পন্ন করতে হবে।

সব দলের অংশগ্রহণের মাধ্যমে নিরপেক্ষ, প্রভাবমুক্ত নির্বাচন বাস্তবায়নের লক্ষে এনডিএফ জোটগত ভাবেই ৩০০ আসনে প্রার্থী দেবে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দিনব্যাপী রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে এনপিপি’র নেতৃত্বাধীন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এতে সারাদেশ থেকে প্রায় ৬৫০ জন সম্ভাব্য প্রার্থী অংশগ্রহণ করেন।  

ছালাউদ্দিন ছালু আরও বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার স্বার্থে আমরা নির্বাচনে অংশ গ্রহণ করবো। নির্বাচন কমিশন স্বাধীন ও শক্তিশালী থাকলেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ব্যবস্থাকে গ্রহণযোগ্য করতে না পারলে গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন কোনোটাই টেকসই হবে না।

ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগরের সভাপতি মো. আনিসুর রহমান দেওয়ানের সঞ্চালনায়  মতবিনিময় ও কর্মশালায় আরও বক্তব্য রাখেন, ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) মহাসচিব মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মন্ডল, তৃণমূল ন্যাপ ভাসানীর চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) একাংশের সভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ বাবলু, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান মো. আব্দুল হাই সরকার,  ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য এস এম জহিরুল হক, শেখ আবুল কালাম, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের (এনসিবি) চেয়ারম্যান ছাবের আহমেদ (কাজী ছাব্বীর), ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ।   

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad