ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অপশক্তি যেন মাথা তুলে দাঁড়াতে না পারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
অপশক্তি যেন মাথা তুলে দাঁড়াতে না পারে

ঝালকাঠি​: বিএনপি-জামায়াত জোট বাংলা ভাই সৃষ্টি করে দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছিলো। তারা দেশটাকে পেছনের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করেছে। কোনো অপশক্তি আর যাতে মাথা তুলে দাঁড়াতে না পারে সেদিকে সবাইকে নজর রাখতে হবে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সকালে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত কম্পাউন্ডে ১২ তলাবিশিষ্ট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু একথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ বলায় তার জন্য বিশেষ আদালত বসানো হয়েছে।

সেখানেও তিনি উপস্থিত হতে পারবেন না বলে আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন। খালেদা জিয়া আইনকে অবজ্ঞা করে যাচ্ছেন। তিনি আদালতেও যাচ্ছেন না।

সুধী সমাবেশে জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক, বরিশাল গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রদীপ কুমার বসু, জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হারুন অর রশিদসহ আইনজীবী ও শহরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

৫২ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে ১২ তলা বিশিষ্ট ভবনটি প্রথম দফায় ৮ তলা নির্মাণ করা হবে। পর্যায়ক্রমে আরও চারতলা নির্মাণ করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের আয়োজনে ‘শিক্ষা ব্যবস্থাপনা উন্নয়নে সরকারের ভাবনা: বাস্তবায়ন ও সফলতা’ শীর্ষক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন শিল্পমন্ত্রী।

জেলা শিল্পকলা একাডেমিতে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস-এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খান, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক, জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রমুখ।

অনুষ্ঠানে ঝালকাঠি জেলার বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।