ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাত বাড়ালেই চিকিৎসাসেবা পাচ্ছেন গ্রামাঞ্চলের নারীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
হাত বাড়ালেই চিকিৎসাসেবা পাচ্ছেন গ্রামাঞ্চলের নারীরা বক্তব্য রাখছেন ও সড়ক উন্নয়নের উদ্বোধন করছেন ড. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি বলেছেন, গ্রামাঞ্চলের নারীদের এখন আর চিকিৎসার জন্য কষ্ট করতে হয় না। হাত বাড়ালেই চিকিৎসাসেবা পাচ্ছেন। 

কমিউনিটি ক্লিনিক চালু থাকায় এ সুযোগ সুবিধা সৃষ্টি হয়েছে। খুব সহজেই চিকিৎসকের কাছে তাদের সমস্যার কথা বলতে পারেন।

বিএনপি সরকার এসব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিলেও বর্তমান সরকার আবার দেশব্যাপী এ ক্লিনিক চালু করতে সক্ষম হয়েছে। আর এ কাজটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামীন নারীদের প্রতি আন্তরিকতা ও ভালবাসার জন্য।  

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে বাল্যবিয়ে, যৌন হয়রানি, মাদক, জঙ্গিবাদ, অপসংস্কৃতি প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধামন্ত্রীর হাত ধরে দেশ এখন দূর্বার গতিতে এগিয়ে চলেছে। বছরের শুরুতেই আপনাদের সন্তানরা বই পাচ্ছে। এখন আর কেউ না খেয়ে মরে না। দেশে কোনো খাদ্যের ঘাটতি নেই। বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি পাওয়ায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হয়েছে। সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আমাকে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। নৌকা উন্নয়নের প্রতীক। নৌকা মার্কায় ভোট দিলে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন এবং দেশেরও উন্নয়ন হবে।

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী ও ইউনিয়নের চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী।

এর আগে দীপু মনি এমপি সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের কর্দিপাঁচগাঁও পন্ডিতবাড়ী থেকে লোদেরগাঁও সড়কের ভিত্তিপ্রস্তুর স্থাপন, ঘোষেরহাট থেকে মাস্টার বাজার সড়কের উন্নয়ন কাজ এবং জিলানী চিশতী কলেজ ও উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।