ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার কাছে জনগণ নিরাপদ নয়: শাজাহান খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
খালেদার কাছে জনগণ নিরাপদ নয়: শাজাহান খান

সিলেট: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে এ দেশের মানুষ নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন, তখন গার্মেন্টস শ্রমিক ও শ্রমজীবী মানুষকে পুড়িয়ে হত্যা করেছিলেন।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সিলেটের গোয়াইনঘাটের জাফলং নলজুড়ি এলাকায় স্থানীয়দের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন। জাফলং ও তামাবিল এলাকার নদ-নদী দখল, পানি ও পরিবেশ দূষণ প্রতিরোধে এই মতবিনিময় সভার আয়োজন করে জাতীয় নদী রক্ষা কমিশন ও সিলেট জেলা প্রশাসন।

নৌমন্ত্রী বলেন, মানুষের হৃদয় থেকে আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুকে কোনোভাবেই মুছে ফেলা যাবে না। অথচ আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ফুঁ-দিয়ে উড়িয়ে দেওয়ারও অবান্তর চিন্তা করা হচ্ছে।

বিগত দিনে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত দেশকে ধ্বংসের চেষ্টা করেছে অভিযোগ করে মন্ত্রী বলেন, তারা কথায় কথায় হরতাল ডেকে গাড়ি পুড়িয়ে মানুষ মেরেছে। তারা ক্ষমতায় থাকাকালে দেশের পতাকাও পুড়িয়েছে, শহীদ মিনারও ভাঙচুর করেছ।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে ভোট চেয়ে শাজাহান খান বলেন, জাতির পিতার মতো তার কন্যাও সবসময় শ্রমজীবী মানুষের পক্ষে লড়ছেন। ফলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে।  

বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনের ব্যাপারে নৌমন্ত্রী উদ্বেগ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন দেখে যেতে এবং কী কর্মসূচি গ্রহণ করা যায় বুঝতে। এ বিষয়ে সমন্বিত কর্মসূচি গ্রহণ করবেন আপনারা। প্রধানমন্ত্রী আপনাদের সিদ্ধান্ত বাস্তবায়নে বরাদ্দ দিয়ে প্রয়োজনীয় সহযোগিতা করবেন।

নদী থেকে বালু উত্তোলনের ব্যাপারে তিনি বলেন, মেশিন দিয়ে নদী থেকে বালু উত্তোলনের ফলে পাড় ভেঙে পড়ে। এ ধরনের ড্রেজিং মেশিন যেন কোনো নদীতে ব্যবহার না করা হয়। আর বালুর প্রয়োজন হলে বিআইডব্লিউটিএ সার্ভে করে নদীর কোন অংশ থেকে কতোটুকু বালু উত্তোলন করা যায়, তা নির্ধারণ করে দেবে।

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার, সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, সিলেট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্ত, সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, সিলেটের কৃষি অধিদপ্তরের পরিচালক আবুল হোসেন, সিলেটের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আলতাফ হোসেন, সিলেটের মৎস্য কর্মকর্তা সুলতান আহমেদ, বাংলাদেশ পরিবেশ আইনবিদ বেলা’র সিলেটের সমন্বয়কারী শাহ শাহেদা খাতুন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।