ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

উর্দুভাষীরা বাংলাদেশের নাগরিক, বহিরাগত নয়: নানক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
উর্দুভাষীরা বাংলাদেশের নাগরিক, বহিরাগত নয়: নানক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক

নীলফামারী: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সৈয়দপুরের অবাঙালিদের ভালোবাসায় আমি মুগ্ধ। উর্দুভাষীরা এখন বাংলাদেশের নাগরিক, তারা বহিরাগত নয়। 

শনিবার (১৫ সেপ্টেম্বর) সৈয়দপুর বিমানবন্দরে উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি সৈয়দপুরের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উর্দুভাষীদের পুনর্বাসন ও নাগরিকত্ব দিয়েছেন।

এখন আমরা সবাই ভাই ভাই। বর্তমান সরকার তাদের পাশে থাকবে এবং তারা সব সুযোগ-সুবিধা ভোগ করবে।

এসময় উপস্থিত ছিলেন- সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌরসভার মেয়র আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোকছেদুল মোমিন, ঢাকা উত্তর সিটি করপোরেশন ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান এবং সৈয়দপুর যুবলীগ নেতা দিলনেওয়াজ খান।  

উর্দুভাষীদের পক্ষে জাহাঙ্গীর কবির নানককে ফুলের তোড়া ও মালা দিয়ে বরণ করেন উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি সৈয়দপুরের সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক মাজিদ ইকবাল ও সাংগঠনিক সম্পাদক জাবেদ আলী খান। এসময় সৈয়দপুর ২২টি ক্যাম্পে হাজার হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা শেষে নানক সৈয়দপুরের বেশ কয়েকটি ক্যাম্প পরিদর্শন করেন। পরে মরহুম নাসিম খানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরের জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আয়োজিত এক স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।