ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই শেখ হাসিনাকে লক্ষ্য করেই গ্রেনেড হামলা করা হয়েছিল। গ্রেনেড বিস্ফোরণে আইভি রহমানসহ ২৪ জন নিহত হলেও আল্লাহর রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। গ্রেনেড হামলাকারীদের কেউ রক্ষা পাবে না, তাদের বিচার বাংলার মাটিতে হবে। 

মঙ্গলবার (২২ আগস্ট) ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে রক্তাক্ত ২১ আগস্ট উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী।  

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের আয়োজনে এ আলোচনা সভায় শিল্পমন্ত্রী আরো বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ড, জেল হত্যা এবং গ্রেনেড হামলা সবকিছুই এক সূত্রে গাঁথা।

একাত্তরের পরাজিত শক্তিরা চেয়েছিল গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শক্তিকে নস্যাৎ করে দিতে। ১৯ বার শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। তাদের সেই চেষ্টা সফল হয়নি বলে এখনও তারা ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র ব্যক্তি হাসিনার বিরুদ্ধে নয়, এটা স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক মোবারক হোসেন মল্লিক, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি, পৌরসভা মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ০৫৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
এমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।