ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তারেকের নীলনকশায় ২১ আগস্ট হামলা: কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
তারেকের নীলনকশায় ২১ আগস্ট হামলা: কাদের প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা তারেক রহমানের নীলনকশার বাস্তবায়ন। এই হামলার পরিকল্পনা ও নীলনকশা বাস্তবায়নকারীদের সঙ্গে কি কোনো সংলাপ হয়? কোনো সংলাপ হবে না।

মঙ্গলবার (২১ আগস্ট) সন্ধ্যায় নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলায় হাজী ইদ্রিস চত্বরে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

২১ আগস্ট হামলার প্রতিবাদে এ সভার আয়োজন করে কবিরহাট উপজেলা আওয়ামী লীগ।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘২০০৪ সালে ঠিক আগস্ট মাসের ২১ তারিখ তারা টার্গেট করেছিল বর্তমান প্রধানমন্ত্রী তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে হত্যা করা। তাকে হত্যার উদ্দেশ্যেই হামলাকারীরা গ্রেনেড ছুঁড়ে মেরেছিল। কিন্তু গ্রেনেডটি ট্রাকের ভেতরে না পড়ে নিচে পড়ে যায়। আর সে কারণে রক্ষা পান শেখ হাসিনা। যদি তিনি বেঁচে না থাকতেন তাহলে আজকের এ উন্নয়নের বাংলাদেশ দেখা যেতো না। ’

তিনি বলেন, ‘২১ আগস্ট আমাদের বেদনার দিন, শোকের দিন। সেই দিন আমরা আইভি রহমানসহ ২২ জন নেতাকর্মী হারিয়েছি। সেইদিন প্রায় ৫শ নেতাকর্মী আহত হয়েছিলেন। আজও তারা পঙ্গু অবস্থায় আবার কেউ কেউ শরীরে স্প্লিন্টারের ব্যাথা নিয়ে বেঁচে আছেন। ’   

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরুল আমিন রুমির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।

এসময় অন্যদের মধ্যে কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামচ্ছুদ্দিন সেলিম, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মফিজ উল্যাহ প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad