ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে কলঙ্কিত দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে কলঙ্কিত দিন আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক

শরীয়তপুর: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক বলেছেন, ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কিত দিন। ১৪ বছর আগের এদিনে একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামায়াত পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু এভিনিউয়ে সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল।

মঙ্গলবার (২১ আগস্ট) দুপুর ২টায় শরীয়তপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মোজাম্মেল হক বলেন, সেদিনের হামলায় আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী প্রাণ হারালেও আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে যান।

খুনিরা তাকে হত্যা করে বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর পরিবারের নাম-নিশানা মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু তাদের অসৎ উদ্দেশ্য সফল হয়নি, ভবিষ্যতেও হবে না।

বিএনপি-জামায়াতের রাজনীতি জ্বালাও-পোড়াও আর মানুষ হত্যার রাজনীতি উল্লেখ করে তিনি বলেন, তারা এ পর্যন্ত অসংখ্য আওয়ামী লীগের নেতাকর্মীকে গুপ্তহত্যা করেছে। পেট্রোল বোমা মেরে সাধারণ মানুষকে হত্যা করেছে। এ হত্যার রাজনীতি করে তারা ক্ষমতা দখল করতে চায়। কিন্তু বাংলার জনগণ তাদের হীন উদ্দেশ্য সফল হতে দেবে না।

শরীয়তপুর পৌরসভা আওয়ামী লীগ সভাপতি এমএ মজলিশ খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মির্জা হজরত আলী, নুরুল আমিন কোতোয়াল, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার, জেলা আওয়ামী লীগ নেতা নুরুল আনিম রতন ও জেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়াল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।