[x]
[x]
ঢাকা, শনিবার, ৩১ ভাদ্র ১৪২৫, ১৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

নেতাদের কারণে জনদুর্ভোগ বরদাস্ত করা হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২১ ৬:০৩:৪০ এএম
গণশুনানি অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

গণশুনানি অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোর: কোনো ধরনের হয়রানি, অনিয়ম, ঘুষ, দুর্নীতি সহ্য করা হবে না জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের সরকার, জনগণের সরকার। দলের কোনো নেতার কারণে জনগণ হয়রানির শিকার হলে তা বরদাস্ত করা হবে না।

সোমবার (২১ আগস্ট) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা সাব রেজিস্ট্রার অফিসে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জনগণের হয়রানি কমিয়ে সেবার মান বৃদ্ধিতে সিংড়াতে চারবার গণশুনানি করা হয়েছে। বাসায় প্রতিদিনের গণ সাক্ষাতে এলাকা মানুষের অভিযোগ ও আবেদন শুনি। তারপর গণশুনানির মাধ্যমে তা নিরসন করার চেষ্টা করি। বিগত দিনের চেয়ে অভিযোগ অনেক কমেছে, এজন্য গণশুনানি অব্যাহত থাকবে। দু-একজন মানুষের জন্য সবার দুর্নাম হয়, ভালো মানুষের নীরবতায় খারাপ মানুষগুলো সোচ্চার হয়। 

তিনি বলেন, চলনবিলবাসী ৯ বছর আগে মানুষ শান্তিতে ঘুমাতে পারতো না। ডাকাতির আতঙ্ক থাকতো, চাঁদাবাজি, সন্ত্রাসী, সর্বহারা ও জঙ্গিদের উৎপাত ছিল। বর্তমানে সিংড়ার মানুষ শান্তিতে ঘুমায়। এখন আর কেউ আতঙ্কে থাকে না। ৯ বছর আগে গ্রামের পর গ্রাম অন্ধকারে ছিল, রাস্তাঘাট ছিল নামমাত্র। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মাত্র উপজেলার ৫০ হাজার ঘর বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও, ভারপ্রাপ্ত) বিপুল কুমারের সভাপতিত্বে ও দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের পরিচালনায় আরও বক্তব্য রাখেন- সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম প্রমুখ।

গণশুনানিতে উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার মানুষের কাছে ভূমি, বিদ্যুৎ,স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ে অভিযোগ শুনে তা নিরসনের জন্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa