ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এরশাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এরশাদ

ঢাকা: ‌ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেছেন, মহান ত্যাগের বার্তা নিয়ে পবিত্র ঈদুল আজহা আবার আমাদের মধ্যে সমাগত। আমি এই উপলক্ষে দেশবাসীকে জানাই ঈদ মুবারক।


 
এরশাদ বলেন, মহান আল্লাহপাকের নির্দেশে মুসলিম জাতির পিতা হযরত ঈব্রাহিম (আ.) তার প্রিয় সন্তান হযরত ইসমাঈল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে যেভাবে পরম করুনাময় আলাহতায়ালার সন্তুষ্টি বিধান ও নৈকট্য লাভ করেছিলেন। ঠিক তেমনি আমরা ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কোরবানি করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি।
 
আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযাপন। ঈদুল আজহার আগ মুহূর্তে পবিত্র আরবভূমিতে অনুষ্ঠিত হয়েছে হজ। বিশ্বের লাখ লাখ মুসলমান পবিত্র হজ পালনের জন্য সেখানে জমায়েত হয়েছেন। এই বৃহত্তম মুসলিম সমাবেশের মাধ্যমে ইসলামী উম্মার ঐক্য, সংহতি ও সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
 
পবিত্র হজ পালন করতে গিয়ে যারা পূণ্যভূমিতে মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করছি। ঈদ সবার জন্য অনাবিল আনন্দ বয়ে আনুক এই কামনা করে আমি দেশবাসীকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এসআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।